যেভাবে রেজিস্ট্রেশন ও ইনরোল করবেন

Share this article
যেভাবে ধাপে ধাপে ইকরা অনলাইন একাডেমীতে রেজিস্ট্রেশন ও কোরআনিক পাজলে ইনরোল করবেন।

আপনাকে প্রথমেই 01915878662 নাম্বারে ৫০ টাকা সেন্ড মানি করতে হবে। আপনার পাঠানো বিকাশ নাম্বারটি ও ট্রান্সেকশন নাম্বার মনে রাখুন বা কোথাও কপি করে রাখুন। এরপর পরের ধাপগুলো একের পর এক অনুসরণ করুন।

প্রথম ধাপঃ
গুগলের সার্চবারে গিয়ে লিখুন Iqrahouse.com

দ্বিতীয় ধাপঃ
ইকরাহউসের লিংক এলে তাতে ক্লিক করুন

আপনি সরাসরি লিংক থেকে ভিজিট করলে বা তৃতীয় ধাপে আপনি সাইটে প্রবেশ করবেন। এবার আপনি নিচের ছবির মত একটি ইন্টারফেইস দেখতে পাবেন

একটু নিচে স্ক্রল করলেই আপনি কোর্সগুলোর তালিকা দেখবেন। মাঝখানের কোর্সটি ‘কোরআনিক পাজল’ কোর্স। এর উপর ক্লিক করলে কোর্সটির যাবতীয় তথ্য চলে আসবে।

কোরআনিক পাজলে ক্লিক করলে এর যাবতীয় তথ্যের ডানপাশে কোর্সটি ইনরোল করার (BUY NOW) বাটন দেখা যাবে।

BUY NOW বাটনে ক্লিক করলে পরবর্তী ধাপে চেক আউট অপশন আসবে। সেখানে আপনার ইনরোলের বিস্তারিত বিল দেখাবে।

একটু নিচে স্ক্রল করলেই বিলিং এড্রেস বা আপনার তথ্য প্রদান করার জন্য ফরম দেখতে পাবেন।

নাম, ঠিকানা, ফোন নাম্বার, ই-মেইল দেয়ার পর দেখুন ডানপাশে বিকাশ অপশন আছে। ওখানে আপনার বিকাশ নাম্বারটি দিন, এবং আপনার সেন্ড মানির ট্রান্সিকশন রেফারেন্সটি দিন। এরপর (PLACE ORDER) বাটনে ক্লিক করুন। এরপর নিচের ছবির মত অপশন আসবে।

আপনার রেজিস্ট্রেশন কনফার্ম হয়েছে কিনা তা জানতে ফরমে দেয়া আপনার ই-মেইলটি চেক করুন। সেখানে ইকরার পক্ষ থেকে আপনার রেজিস্ট্রেশন নিশ্চিতের মেইল যাবে।

আপনার অর্ডারটি রিসিভ হয়েছে। সেখানে আপনার ইনরোলের বিস্তারিত তথ্য থাকবে

এবার অপেক্ষা করুন। ইকরা কর্তৃপক্ষ আপনার পেমেন্ট ও তথ্য যাচাইয়ের পর আপনার রেজিস্ট্রেশনটি কমপ্লিট করলে আপনার মেইলে নিচের ছবির মত আরেকটি মেইল আসবে।

হ্যাঁ, এবার আপনার রেজিস্ট্রেশন ও ইনরোলমেন্ট কমপ্লিট হয়েছে। এবার আপনি কোর্সটি যেকোনো সময় সম্পন্ন করতে পারবেন। এবার উক্ত কোর্সের নিচে (CONTINUE COURSE) অপশন দেখা যাবে।

ধীরে ধীরে একেকটি পর্ব ও কুইজ সম্পন্ন করুন। স্টার্ট কোর্স অপশনে ক্লিক করে আপনার কোর্স আরম্ভ করুন। অটোমেটিক একেকটি পর্ব ও কুইজ আসতে থাকবে। প্রতিটি কুইজের নাম্বার আছে, সময় নির্ধারিত আছে, এর উপর ভিত্তি করে আপনার ফলাফল নির্ধারিত হবে। ফলাফল কুইজ শেষ করার সাথে সাথে দেখতে পারবেন।

তাই প্রতিটি পর্ব ঠিকমত দেখুন দেখার পর উপরে ডানপাশে (COMPLETE) অপশনে ক্লিক করে নিশ্চিত করুন যে আপনি কোর্সের এই পর্বটি শেষ করেছেন। নিয়ম মেনে আগের পার্টগুলো না দেখে পরের পার্টে চলে গেলে কর্তৃপক্ষ আপনার কোর্স স্থগিত করে দিবে।

কোর্স শেষে ম্যানুয়াল পরীক্ষা নেয়া হবে। পরীক্ষায় মেধার সাথে উত্তীর্ণ হলে থাকবে পুরস্কার ও সার্টিফিকেট।

আর কোরআনিক পাজলের নতুন নতুন পর্ব আসতেই থাকবে। তাই ইকরা অনলাইন একাডেমির ফেসবুক পেইজে চোখ রাখুন। নতুন এপিসোড আসলেই ঘোষণা দেয়া হবে। আজীবন চলুক কোরআনিক পাজল।

দোয়া কাম্য।

Share this article

One comment

Leave a Reply